ইউরোপ বাংলা ডেস্ক : ভারতীয় সেনাবাহিনীর ক্যাম্পে কামানের গোলা ছোড়ার অনুশীলনের সময় আচমকাই একটি গোলা শুটিং রেঞ্জ পেরিয়ে গিয়ে পড়ে পাশের গ্রামে। সেই গোলার বিস্ফোরণে এক নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। এ ছাড়াও আহত তিনজনের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্গকাজনক। দেশটির বিহার রাজ্যের গয়া জেলায় বুধবার এ ঘটনা ঘটেছে।

জানা যায়, গয়ার বারাচাট্টি থানার অন্তর্গত গুলারভেদ গ্রাম। পাশেই সেনাবাহিনীর ক্যাপ। বুধবার সকালে সেখানেই কামানের গোলা ছোড়ার অনুশীলন করছিলেন সেনা সদস্যরা। সেই সময় আচমকাই একটি গোলা ছুটে বেরিয়ে ক্যাম্প পেরিয়ে গ্রামের দিকে চলে যায়। সেই সময় মাঠে অনেকেই কাজ করছিলেন। মাঠেই গোলাটি গিয়ে পড়ে এবং সঙ্গে সঙ্গে বিকট শব্দে বিস্ফোরণ হয়। বিস্ফোরণস্থলের আশপাশে থাকা সাতজনের প্রত্যেকেই আহত হন।

আহতদের সবাইকে তাৎক্ষণিক নিকটবর্তী অনুগ্রহ নারায়ণ মগধ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসক তিনি গ্রামবাসীকে মৃত ঘোষণা করেন। মৃতদের মধ্যে এক নারীও রয়েছেন। গয়ার পুলিশ সুপার আশিস ভারতী জানিয়েছেন, আহত বাকি তিনজনের মধ্যে দুইজন নারীর অবস্থা আশঙ্কাজনক। পুলিশের একটি বিশেষ দল ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলেও জানিয়েছেন এই কর্মকর্তা।

 

রাকিব/এখন সময়